তোর ঘুম কি ভাঙ্গবে না?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ১৯-০৪-২০২৪

ওই তোরা চেয়ে দেখ চৌদিকে পুড়ছে মুমিনের ঘর;
আমরা চাই শান্তি ঐক্য্ মানুষে মানুষে জগত ভর।
ওরা হিংসা বিদ্বেষ ছড়ায় জাতিতে জাতিতে ধর্মে ধর্মে;
ওরে তোরা গর্জে উঠ তৌহিদী ঈমানদার মর্মে মর্মে ।
ওরে তোরা হ বজ্র কঠিন তাগুদের বিরুদ্ধে প্রাণে প্রাণে;
ওরে তোরা হ পুস্প কোমল মুমিনে মুমিনে
ক্ষণিক ভুবনে।
এই পৃথিবী ইসলামের, এই পৃথিবী কোরআনের বিজয়
তোদের রাঙ্গা প্রবাহ ছড়িয়ে দে জালেমের বিরুদ্ধে
নব সূর্য্দয়!
ওরা জিতবেনা যুদ্ধ বাঁধিলে ওরা পালাইবে গোপনে
ওরে মুসলমান! ওরে মুমিন !তোরা এক হ
আল্লাহুক্কার শ্লোগানে শ্লোগানে
তুমুল যুদ্ধের ময়দানে,
জিহাদের অঙ্গনে।
ওরা নির্জীব; ওরা বধির;ওরা ভিতু তৌহিদের গর্জনে!
ওরে, ওরা তোর ভাইকে মারছে ;তোর বোনকে পুড়ছে
অগ্নির দহনে দহনে
তোর ঘুম কি ভাঙ্গবে না হে তামান পৃথিবীর মুসলমান?
তোরা ইসলামের নব যৌবন,
তোরা শত্রুর বিরুদ্ধে প্রলয়ঙ্করী প্লাবন!
ওরা হারবেই, ওরা হারবেই যতই করুক হানাহানি;
ওরে মুমিন! তুই গাজী কিংবা শহীদ
এক আল্লাহ ও মানুষে মানুষে হবেই জানাজানি ।
ওই তোরা চেয়ে দেখ চৌদিকে পুড়িছে মুমিনের ঘর;
আমরা চাই শান্তি ঐক্য্ মানুষে মানুষে জগত ভর।
--------------------০১-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।