আত্মপ্রত্যয়ী
- রফিকুল আলম ১৯-০৪-২০২৪

আত্মপ্রত্যয়ী

====রফিকুল আলম

তুমি আমার বিশ্বাস
তুমি আমার সংগ্রামী অহংকার
আত্মপ্রত্যয়ের উদাহরণ
শুরু করো শেষ হবে
কাছে নেই পাশে আছি
থাকবো যতটা সময় তুমি চাও।
শোকের সাগর পাড়ি দিতে
হয়তো হয়ে যাবে বেআব্রু
এমনই আশংকার বাণী
সজনদের মুখে শুনেছি কতবার
আগন্তুক মাঝি তখন আমি
শক্ত হাতে ধরেছিনু হাল
শোকের সাগরে তুলেছিনু পাল
আজ সব নর্মাল।
এখন দেখি তোমায়
মিছিলের আগে জনসভায়
লাউড স্পীকারের সামনে
দৃঢ় কণ্ঠে কথা বলতে
আমার সেই বিশ্বাস
আত্মপ্রত্যয়ের সাথে।
এগিয়ে যাও সমুখে দেখা পাবে
সোনালী সূর্যের
কাছে নেই পাশে আছি
থাকবো যতটা সময় তুমি চাও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।