চুরি হয়ে যাওয়া হাসি
- অভ্র আরিফ ২০-০৪-২০২৪

আমার হাসিগুলোকে বাইরে রিসিপশনে রেখে
আমি মার্চের শোক সমাবেশে যোগ দিয়েছিলাম
আমার হাসিগুলো চুরি হয়ে গেলো...
একটু একটু করে সঞ্চিত এই হাসিগুলো
কুড়িয়ে পাওয়া যজ্ঞের ধন আমার।

ছ'মাস পর মসলা জাতীয় সবজির দাম বিশ টাকা কম পেয়ে
আমি বিশ টাকার হাসি সঞ্চিত করে রেখেছিলাম-
চাল, ডাল, নুন, চা-পাতার সবুজ প্যাকেট কিনে কিনে
আমি অতি অল্প অল্প করে হাসি জমাই
মাননীয় সভাপতি, আমার হাসি চুরি হয়ে গেলো কেন?

চুরি সে নয়, ডাকাতি।
চল্লিস বৎসরে জমানো আমার এক ছটাক হাসি
ডাকাতি হয়ে গেলো!
মাননীয় সভাপতি, সত্য ভাষণ তবে কী এই??
হাসিগুলো সব প্লেনে চড়ে গেলো তোমাদের সেকেন্ড হোমেই??

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

KobiHimel
২৪-০৫-২০২০ ০১:৫৯ মিঃ

কেবল অসাধারণই বলতে পারি

M2_mohi
০২-০৩-২০২০ ১০:১৯ মিঃ

Welcome