প্রেমের দাবি
- কাজী কামরুন নাহার - স্বমিতি দ্বিছন্দ ২৫-০৪-২০২৪

হৃদয়টাকে চাই যে আমি দিতে পাথর
বেহায়া মন গুমরে ওঠে
প্রেম বুকেতে দৌড়ে ছোটে
বিরহ নামে বীণ রাগিনী হৃদি আসর।

প্রেম মোহিনী সুধার আঁখি সুবাস মাখা
চিত্ত ভবে ছন্দ তোলে
মেঘ আরতি ঝড়ের কোলে
গান-কবিতা প্রণয় বাগে বিশদ আঁকা।

মনের দ্বারে খুঁজে বেড়ায় হৃদয় চাবি
কাব্য ঘোরে কষ্ট খোঁড়ে
ব্যাকুল স্রোতে বেদন ওড়ে
বকুল তলে মন শিউলি প্রেমের দাবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।