অশ্লীল
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৯-০৩-২০২৪

যুগে যুগে অশ্লীলতা তোমাকে করিছে অপমান;
তবু মানুষেরা মুখে মুখে গাইছে অসভ্যের গান!
ক্রোধে ক্রোধে মার্জিত শব্দ ভুলে গেছে মানুষ;
অগ্নিশর্মা হয়ে খুয়েছো তোমরা আপনার হুশ!

ইভটিজিং, গুম হত্যা ধর্ষ্ণ যেন মৃত্যুদূত
তোমরা সেজেছো অশ্লীল পোশাকে অদ্ভুত
নগ্ন হিমাদ্রীর মতো!
প্রকাশ্যে কিংবা গোপনে যৌনাঙ্গের দ্বার যত
পারনি রোধ করি ।
নির্জ্জল সভ্যতা আলিঙ্গনে মেতে উঠো শিহরি।
যার জন্য্ এসেছো তুমি হে বন্ধু
সে কি অজানা ?
অশ্লীল কাজের নিকটে যেও না করি মানা ।

লজ্জাকর কার্যে জড়িও না প্রকাশ্যে গোপনে
তোমাকে ফিরায়ে নিব, তোমাকে ফিরায়ে নিব
উত্তম সিংহাসনে-
কাউকে কটু কথা বলো না দিবা কিংবা রাতে
এই পৃথিবীর বুক চড়ে ক্ষণিক ধুলাতে।
অশ্লীলতায় তুমি হবে বড় একা
চরিত্রে সর্বোত্তম হয়ো ধরনীর আঁকা বাঁকা
ওহে আঁধারে মিলায়ে যাবে অশ্লীল মুখ-
আলোতে উঠিবে জাগি তোমার সুখ।

যুগে যুগে অশ্লীলতা তোমাকে করিছে অপমান;
তবু মানুষেরা মুখে মুখে গাইছে অসভ্যের গান!
--------------------০১-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।