অভিশাপ দিও না
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ১৬-০৪-২০২৪

ওহে অভিশাপকারী খুলবেনা দ্বার আকাশে:
সেতো ফিরে আসবে তোমার দিকেই শেষে।
যাকে দিয়েছো সেতো করেনি এসব কাজ;
তাইতো সে তোমাকেই পুড়ে শেষে আজ।
চৌদিকে ঘুরতে ঘুরতে উপায় না পেয়ে;
সে তোমাকেই পুড়বে অভিশাপের অগ্নি হয়ে ।
এক মুমিন আরেক মুমিনকে দিতে পারে না
ওহে তোমরা কেন বুঝ না?
নিরাপদ রাখবে তোমার জিহবা ও হাত থেকে;
যারা ঈমান এনেছে এক আল্লাহ’র দিকে।
অভিসম্পাতকারী হয়ো না প্রকাশ্য্ গোপনে;
ওহে যেতে হবে সরে নীরব অন্তরালে মরনে।
অন্যায়ভাবে কাউকে অভিশাপ দিও না হে মুমিন!
এ গর্হিত কাজে নিজের ধ্বংস বহে ইহ পর জীবন।
--------------------০২-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।