মানুষ তুমি হওনি মানুষ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২০-০৪-২০২৪

মানুষ তুমি হওনি মানুষ এই পৃথিবীর প্রান্তরে;
তোমার ছোঁয়ায় জ্বলছে আগুন মানবতায় বিস্তরে।
ইবলিশ মন্ত্র দিচ্ছো ঢুকে সব মানুষের অন্তরে;
জাহেলী যুগের রক্ত ঝরা দেখছি যে আজ নশ্বরে ।

মানুষ তুমি হওনি মানুষ হিংস পথের উত্তালে;
চলছো তুমি দুষ্ট্ বেশে গ্রাম গঞ্জ নিজ খেলে ।
ভাইয়ে ভাইয়ে আনছো ডেকে রক্ত গঙ্গা নিখিলে;
নিজ দূর্গে দিচ্ছো আগুন ঐক্যের প্রাণ ভুলে।

মানুষ তুমি হওনি মানুষ নিখিল মোহের কল্লোলে;
কিসের খেলা খেলছো তুমি মঞ্চে মঞ্চে প্রবলে?
তোমার ঘরে ঢুকছে ওরা, দেখছো না আর দ্বার খুলে!
বীরর জাতি মরছো তুমি পথ ঘাট দল বলে।

মানুষ তুমি হওনি মানুষ দুষ্ট্ কণ্ঠের গর্জনে;
যাচ্ছো ভুলে শ্রেষ্ঠ্ তুমি বলছে আল্লাহ কোরআনে।
কাফের মুশরিক বেঈমানেরা দিচ্ছে আগুন গর্দানে
নিজ ভুলে হারছো তুমি সম্মুখ যুদ্ধের ময়দানে?
----------০৩-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।