নোনাজলে তৃষ্ণা গলে
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখঃ 03/03/2020 08:24 PM ২৪-০৪-২০২৪

অচিনপুরে পাথর খুঁড়ে
কে পেতে চায় জল?
পাহাড় খুঁড়ে ঝর্ণা ফুঁড়ে
কে বয় সমতল?
চোখে অন্ধ মন দ্বন্দ্ব
কে বেসে যায় ভালো?
অপ্রেম প্রেমে কারো হেমে
কে গেঁথে যায় আলো?
সাগর তলে আগুন জ্বলে
কে দেখে,কার কেহ?
নোনাজলে তৃষ্ণা গলে
কে পুড়াচ্ছে দেহ?
দূর আকাশে,কার প্রকাশে
কে গেয়ে যায় গান?
স্মৃতি থাকে ছবি আঁকে
কে খুঁজে যায় প্রাণ?
চলার পথে অচল রথে
কে বেঁধে যায় ঘর?
কার দুয়ারে সুখ কাঁদে
কে কার আপন পর?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।