বেস্ট ফ্রেন্ড
- কবি চৌধুরানী - প্রেয়সী ২০-০৪-২০২৪

তুই মানে হঠাৎ কাছে আসা নয়,
যেকোনো সময় পাশে থাকা ।
তুই মানে হঠাৎ মনে হওয়া নয়,
সারাক্ষণ মনের মধ্যেই থাকা।
তুই মানে পঁচানো হলেও অপমান নয়,
কেউ অপমান করলে প্রতিবাদ করা।
তুই মানে শুধু শেয়ারিং নয়,
অনিয়মে কেয়ার করা।
তুই মানে ভুলে যাওয়া নয়,
হৃদয়পটে যত্ন করে রেখে দেয়া একটি নাম।
তুই মানে মাঝ পথে ছেড়ে যাওয়া নয়,
ভেঙ্গে পড়লে টেনে ধরা।
তুই মানে আলগা পিরিত ন্যাকামি নয়,
বরং শাসন করার মতোন কেউ।
তুই মানে মিথ্যে হাসানো নয়
চোখের পানি আটকে দেয়ার শ্রেষ্ঠত্ব,
বেষ্টফ্রেন্ড মানে রক্তের সম্পর্ক নয়,
আত্মার সাথে জড়িয়ে থাকা বন্ধুত্ব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।