সরল মানুষ
- কবি এসপিএস শুভ ১৯-০৪-২০২৪

আমার গাঁয়ের সরল মানুষ
ভালোবেসে উড়ায় ফানুস!
একত্রে বাস করি,
দুঃখী মুখে হাতটি বাড়ায়
দুঃখ আসলে-দুঃখ তাড়ায়
দুঃখ লাজে মরি।

আমরা সবাই সুখী-দুঃখী
হাসি কাদি মুখোমুখি;
স্বর্গ জীবন গড়ি,
মিলে মিশে সবার কাজে
হিংসা-বিচ্ছেদ নাহি বাজে
ভালোবাসা করি।

মানব জীবন সার্থক হলে
গুরুজনে ভালো বলে-
অন্যের সেবার তরে,
অনাহারী কষ্টে থাকে
বিলি করি আহার তাকে
মনের আশা ভরে।

দুঃখী লোকের করে সেবা
মহৎ নাহি সাজবো কেবা।
জীবনটা আমার খুশ,
বিলি করি সকল দুঃখ
দুঃখের তরে আমি সূক্ষ্ম
আমরা সরল মানুষ।।
______________________________
রচনাঃ ৪/১২/২০১৯ইং
দুপুর- ১২:৪৭ মিঃ
হাপানিয়া,চৌহালী,সিরাজগঞ্জ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।