সাড়াহীন লজ্জাবতী
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৩-০৪-২০২৪

সাড়াহীন লজ্জাবতী
অচিন্ত্য সরকার

এখনও ভোর রাতের দুঃস্বপ্নে তোমাকে টানে দূর্যোধন।গভীর উদ্বেগে কেঁপে ওঠে বুকের ভিতরে হৃদপিন্ডটা আরও বহুগুণ দ্রুততায়, বুঝতে না পেরে তোমার মন।কার সর্পিল হাত এতো লম্বা ছিলো, কার বিষে রামধনু গাঢ় রঙ নীল হয়ে গেলো?স্বপ্নের ঘোরে দেখে, ভুল বোঝার অজুহাতেও, মন কে সান্ত্বনা দিতে পারিনি আজও।

মননের বিশুদ্ধতায় ধরা পড়া চিরন্তন মৌল কণিকা, সভ্যতার বর্মে আটকে কুরে খায় নিশিদিন, জীবন প্রজাপতি দুষ্ট শর্করা হয়ে, মিষ্টি মোহে করে চলে প্রতিদিন ক্ষীণ...... আরও ক্ষীণ, সদা জাগ্রত লজ্জাবতী, গভীর ছোঁয়াতেও সাড়াহীন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।