গোধুলি উত্তাপ
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৮-০৩-২০২৪

গোধুলি উত্তাপ
অচিন্ত্য সরকার

পড়ন্ত সময়ের বাঁকে, হাজার কাজের ফাঁকে, এই জন্মে অন্তত একবার দিয়ে যাও গোধুলি উত্তাপ। সাত জন্ম শীতল অপেক্ষা করতে জয়, হৃদয়ের তন্ত্রীতে তন্ত্রীতে জাগুক পরাভয়। তার পর, সাতপাকি প্রতীজ্ঞা শেষে, এসো ফিরে আমার দেশে, উচ্ছ্বল প্রেমিকা বেশে, প্রথম যৌবনের সেই সুরভী সজ্জায়, আঠারোর উদ্যমতায় হয়ে নির্ভয়।

আমার শিরায় শিরায় রক্তের চাপ, এখনও বাড়াতে পারে তোমার গোধুলি উত্তাপ। শীথিল আঁচল ফাঁকে, এখনও কোকিল ডাকে, হৃদয়ে কলঙ্ক লাগায় কামনার পাপ। ঠোঁঠের ফাটল দাগে অনুরাগ মরে লাজে, বয়সের অজুহাতে মিছে হা হুতাশ। যা গেছে তা যাক, ফেলে রেখে যত কাজ, গোধুলি উত্তাপে ভরো আমার নিঃসঙ্গ মধ্যবয়সী অবকাশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।