অতুল্য্ ছায়া কুঞ্জ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৯-০৩-২০২৪

হে নারী! আজকে তোমাদের দিন গোনা;
তোমাতেই এই নিখিলের বিপুল সম্ভবনা!
দিকে দিকে জাগি উঠিছে বিজয়ের লগ্ন;
তবে কেন এক দিবসের তপস্যায় মগ্ন?
তুমি অন্ধকার পৃথিবীর অনিবার্ণ্ প্রভা !
তুমি অবিনাশী তরঙ্গের উত্তাল সফেন
তুমি মাস্তুলের পাঞ্জেরী, বিজয়ী নোঙর!
তুমি বিশ্ব্ মানবের জননী
তুমি এক অতুল্য ছায়া কুঞ্জ্!

হে নারী! কোন অভিষ্টে তুমি করিছো মিলিত উম্মাদনা?
চৌদিকে দেখি তোমায় ঘিরে আছে বিপুল সম্ভাবনা
তোমার জমিনেই বীজ বপন করেছি সদ্য্
তোমাতেই গজে উঠবে বিজয়ী পুস্পেরা সংঘবদ্ধ্ !

হে প্রেয়সী! হৃদয়ের অভিধানে লিখেছি তোমার গান!
চল, চল হে নারী- সম্মুখ যাই ঐক্যতান
তোমার সাথে আমায় রেখো নশ্বর ধরণী
হে মা! মিলে মিশে সাজাবো স্বপ্নের গড়নি ।

অতুল্য্ ছায়া কুঞ্জে আমাকে করেছি সমার্প্ণ!
কে আছে ভাঙ্গে হে নর-নারীর সেতুবন্ধন ?
হে নারী! আজকে তোমাদের দিন গোনা;
তোমাতেই এই নিখিলের বিপুল সম্ভবনা!
----------০৮-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।