চোখ রাঙানি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ১৯-০৪-২০২৪

জেগে উঠল কি মুমিনের তরবারি?
এসো তবে আজ শত্রুকে নিধন করি,
তোরা সবাই যে ইসলামের প্রহরী
চৌদিকে উঠুক ডাক।

গর্জে উঠুক রক্ত কণিকা মুমিনের শরীরে
জ্বলে উঠুক ঈমানী স্পন্দন যুদ্ধের সমরে
মুজাহিদ পৌঁছে যাক বিদ্রোহীদের দ্বারে
বেঈমানেরা থাক।

ওরে মানিস না কোন বাধা, ওরে মানিস না কোন ক্ষতি
জানিয়ে দে সম্মুখ যুদ্ধের সম্মতি
রুখে কে আর তোদের অগ্রগতি
সাধ্য্ আছে কার?

ওরে মুমিন!সম্মুখে তোর যুদ্ধ আসন্ন !
এ লড়াইয়ে তোকে করতে হবে প্রসন্ন
চোখ রাঙানিকে করিস না আর গণ্য্
ধারিস না আর ধার।

তোরা যুদ্ধে রণে যা পদাঘাত করি;
ওরে মুমিনেরা যে বিদ্রোহ গড়ি,
তাগুদের দু’হাতে শিকলবেড়ি
দে তোরা পড়ি।

ওই তোরা শুন, ওই শহীদেরা যায়নি আজও মারা!
শত্রুর আঘাতে আঘাতে বেঁচেছে যারা
অন্ধকারে আকাশে জ্বলন্ত গাজী তারা ।
রক্তে রক্তে জেগে উঠে
বিজয় কেতন।
----------০৮-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।