করোনা
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ১৯-০৪-২০২৪

করোনার করুণা পনে
চেয়ে আছি সব,
অথচ করুণার মালিক
আমার মহান রব।

সারা বিশ্ব প্রকম্পিত
মনে সবার ডর,
এই বুঝি উঠলো করোনা
ঘাড়ে দিয়ে ভর।

এটা করো সেটা করো
মুখে লাগাও মাস্ক,
উপদেশের ফদ্দ দেখে
বন্ধ সকল‌ টাস্ক।

এবার বুঝি বাঁচবে না আর
টোকাই শিশুর দল,
জীর্ণশীর্ণ বস্তি বাসি
কি আর বলবে বল!

দাতার দেয়া গজবে আজ
এতোই যখন ভয়,
দাতার কাছে চাইলে তোমার
হবে না কেন জয়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।