এ প্রাণ যদি হয়
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২০-০৪-২০২৪

রুহকে আলিঙ্গন করেছো যদি মৃত্যু আসিবে ফিরে;
কোন অবকাশ তুমি পাইবেনা যেইদিন ধরিবে ঘিরে।
মৃত্যু ভয় আজি উঠেছে শিহরিয়া বিশ্ব্ জুড়ে;
বিভোরে ছুটিছে মানুষ এদিক সেদিক নশ্বরে।

এতো আকুতি এতো মিনুতি বাঁচিবার তরে-
সে কি পারিবে তুমি বাঁচাতে আপনারে ?
যেইদিন আসিবে ডাক তোমারি দূয়ারে
দিতে হইবে পারি এ জগত ছাড়ি কবরে।

এ প্রাণ যদি হয় মুনিনের নাই কোন মৃত্যু ভয়!
আল্লাহ’র অভিপ্রায় দিবে পারি তুমি হাশরময় ।
ওরে মুমিন! আসুক না ফিরে আজাব গজব!
ভরসা করিবে আল্লাহ’র তরে খুলিয়া কলব।
-------১০-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।