অনাদিকালের অপ্রাপ্তি
- মোঃ আব্দুর রহমান ১৯-০৪-২০২৪

আমি আটলান্টিকের গভীরে ঝাপ
দিয়েছিলাম; তোমার জন্য নীলা খুঁজে
আনবো বলে
রক্তমুখী নীলা।

আমি সুপ্ত আগ্নেয়গিরিকে জাগিয়ে
তুলেছিলাম; তোমার জন্য গয়না
গড়বো বলে
লাভার গয়না।

আমি ব্লাক ফরেস্টের আদিম গুহায়
হিংস্র শ্বাপদের সাথে লড়েছিলাম
তোমার জন্য প্রজাপতির বাগান তৈরি করবো বলে
লাল-নীল-সবুজ প্রজাপতির বাগান।

আমি মহাশূন্যে ঝাপিয়ে পড়েছিলাম
তোমার জন্য বাড়ি বানাবো বলে
পূর্ণিমার চাঁদের বাড়ি।

আমি সবকিছুই তোমার পায়ে এনে রেখেছি;
তারপরও তুমি যদি চাও
ক্ষুদ্র ধূলিকণা থেকে ওই বিশাল আকাশ এনে রেখে দেবো তোমার পদ সন্নিকটে।

শুধু প্রতিবার তোমার কাছে গেলে মনে হয়,
হয়তো এসবের পরিবর্তে এবার তুমি
আমাকে চাইবে; আর আমি পৃথিবীর
সব স্থান আমাকে জড়ো করে এনে
রাখবো তোমার পায়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।