আজ মনটা ভাল নেই
- একনিষ্ঠ অনুগত ১৮-০৪-২০২৪

আজ মনটা ভাল নেই
কবিতার খাতা খুললাম যেই
দেখলাম!!
সেখানে আমার বলতে কিছুই নেই।
তাইতো আজ ভাবতে হয়
এ জীবনের সার্থকতা কোথায়
শান্ত সমৃদ্ধ পৃথিবী নেই যেথায়
কেন মানুষ ছুটছে সেথায়।


আজ মনটা ভাল নেই!!
জীবনে কি করলাম হায়
জীবন চক্রে যতদিন যায়
কুদৃষ্টি ডেকে বলে ‘আয়’
জানিনা কি করতে হবে আমায়
নদীর স্রোতের মত সময় যে চলে যায়।


আজ মনটা ভাল নেই!!
মানুষের স্বাথপরতা দেখে
সোনাখাঁটি মানুষগুলো দাঙ্গাহাঙ্গামা
মানুষ হতেই শেখে।
তাইতো আজ মনটা ভাল করতে চাই
সহানুভূতিশীল সমাজ ছাড়া
তার উপায় নাই।
সুখী সমৃদ্ধ সমাজ গড়তে
পরস্পরকে সাহায্য কর ভাই।



সস্তাপুর, নারায়ণগঞ্জ।
০১ মে, ২০০৮ ঈসায়ী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।