বিনয়ের বাতায়নে বসি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৯-০৩-২০২৪

বিনয় যদি রচিলে জীবনের পতায় জ্বলিবে দীপমালা
হাসিবে পৃথিবী, হাসিবে মানুষ প্রকাশ্যে নিরালা।
যদি ভুলিছো হিংসা বিদ্বেষ জগতের মোহ টানি ।
বীর দর্পে গলায় পড়িবে তুমি আল্লাহ’র মালাখানি ।

অমর কবিতা রচিবে কবি মহাকাব্যের ধরণী
চৌদিকে উঠিবে বাজি তোমারই বিজয়ের ধ্বনি
তুমি উঠিবে হাসি পৃথিবীর তটে মুছিবে না কভূ
মানবের বিজয় আসিবেই ফিরে বলিছেন প্রভূ!

সভ্যতার বীজ রোপন করে যাও এই উচাটন মন।
বিনয়ের দীপ শিখা জ্বালিয়ে দাও অন্ধকার ভুবন;
তুমি হও তামাম নিখিলের গীত সুর
বিনয়ের বাতায়নে বসি দুর কর যাও বিরহ বিধুর।

অন্তরে জ্বালি দাও বারে বারে নম্র ভদ্রতার দীপ,
পৃথিবীর অঙ্গনে বিকশিয়া ঝরে দিও না নীপ।
তোমার গগণে চেয়ে আছি অবিরল
আজ বিনয়ের সূর্যটা নাই,বুকে ব্যথা করে টলমল।
-------১৪-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।