একলা পাখি
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] - অলয় প্রহেলিকা ২৮-০৩-২০২৪

একলা পাখি
অচিন্ত্য সরকার

আড়াইটে থেকে একলা জেগে
লিখছি কবিতা তোমায় ভেবে
ঘুমাও তুমি অঘোর ঘোরে
স্বপ্ন কাজল আঁখি মুদে
কোল বালিশে সোহাগ ভরে।

উঠবে যখন বেলা ভোরে
ফুলের উপর ভ্রমর ঘোরে
গুন গুনিয়ে কাব্য মোর,
ক্ষণিক সুখে ফুলের বুকে
হুল ফোটাবে মধু চোর।

শিথিল আঁচল টেনে বুকে
চোখের ঘুম সজোরে ঠেলে
খুলবে যখন মায়া আঁখি,
সেই কবিতাই শুনিয়ে যাবে
দূর আকাশের একলা পাখি।

বোঝার কিছু থাকলে বাকি
বুকের উপর হাত টি চেপে
বন্ধ করো বারেক আঁখি,
বুঝবে যেথায় নড়ে চড়ে
অচিন দেশের একলা পাখি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।