ধৈর্য্যের বিক্ষোভ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ১৮-০৪-২০২৪

হে মুমিন! দৃঢ় ঈমানের দিতে হবে খাঁটি দাম,
পরীক্ষার সম্মুখীন হবে, সেই কথা জানালাম।.
জানে না তো কেউ কোন শাস্তি উঠবে ক্ষেপে
করোনা ভাইরাস!ধৈর্য্যের খুঁটি ধরেছে চেঁপে,

কেউ তো পাবে না মৃত্যুর পরোওয়ানা সময়ের আগে
তবু কেন ছুটেছো তুমি তাগুদের পথে জেগে ?
ইতিপূর্বে কত জাতি ধ্বংস করেছে আল্লাহ
আল্-কোরআন সাক্ষী তুমি,
কোন আযাব গজব এমনিতে আসে না
মানুষের বাসযোগ্য্ ভূমি ।

গোলামেরা যখন বিমুখ হয়ে অন্তর করেছে চাপা
ভুলে গেছে আল্লাহ’র দাসত্ব!
জালেম, নাফরমান বেঈমানের প্রতি হয়েছে ক্ষেপা!
বিদ্রোহী করোনা ভাইরাস! চৌদিকে মেলেছে ডানা
আর প্রণেরা দেখছে দিক বেদিক মৃত্যেুর আনাগোনা।

যার করুণা মুক্তি দিবে তোমায় ধরণীর কোলাহলে
পানা চাও হে তাঁর পানে দৃঢ় ঈমানে দু’হাত তুলে!
ভয়ের কুয়াশা কেটে যাবে হে মুমিন আজ নয় কাল
দৃঢ় বিশ্বাসে জাগায়ে দাও হে মুমিন প্রভূর মহিপাল।

বিদ্রোহী করোনা ভাইরাসের প্রাণ যাবে বিধাতার কষাঘাতে
ধরনীর বুকে মুক্তির ফুল ফুটিবে মহান আল্লাহ’র রহমতে!
এই পরীক্ষার নেই কোন অমরত্বের লোভ,
বিপদে আপদে আছে শুধু ধৈর্য্যের বিক্ষোভ।
-------১৫-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

zahidernoor
১৫-০৩-২০২০ ১৫:০৪ মিঃ

একদম সঠিক কথা বলেছেন।