ডিগবাজি খায়
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] - অরশিতে চোখ রাখো ২৪-০৪-২০২৪

ডিগবাজি খায়
অচিন্ত্য সরকার

গণতন্ত্র,দেশতন্ত্র,নিদান,বিধান
খেয়াল খুশির ইচ্ছেডানায়
সকাল বিকেল ডিগবাজি খায়;
সুযোগ বুঝে যেমন মানায়
মন গড়া সব যুক্তি সানায়
রঙের সাঁজে গিরগিটি হয়।

ভাবনা থাকুক গণের মাথায়
তোমার বাঁচার রাস্তা খুঁজে
সামলে চলো বুঝে সুজে
মিথ্যে কেনো তার দোহাই?
কথায় কথায় শকুনি মামা
সত্যিটা তো বলতে মানা
বরগিরা সব দিচ্ছে হানা।
মগজটাকে আটকে ভোটে
ভজন তোষণ কংস মামা।

বলদ গুলো শিং উঁচিয়ে
রেসের মাঠে উদোম ছোটে
ফাউল খেলে ল্যাং মেরে দেয়
সুযোগ পেলে পাশেরটাকে।
তাগিদ যখন বাঁচার অতি
নিয়ম নীতি শিকেই তুলি
হিসেব নিকেশ ঘোঁটে নোটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Dojieb
১৩-০৪-২০২০ ১৫:৩৬ মিঃ

খুব ভালো