যে চেয়ারকে ঢাল করি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৮-০৩-২০২৪

ওহে ঘুষখোর!জাগিয়ে তুল হে তোমার প্রাণে
ঘৃণ্য্ ঘুষ সেলামি দুর্নীতি ভীরু –শিহরণে,
আল্লাহ’র ভয়ে অশ্রুসিক্ত ছলছল মুখে
পানা চাও হে তাঁর পানে অনুতপ্তের বুকে।

ওহে ঘুষখোর,আর কত ব্যাথা দিবে মনে,
তোমার আঘাতে কতই না কাঁদিছে গোপনে।
লাল সবুজের তলে
প্রাণ খুলে একবার দেখ কি করছো কর্ম্ স্থলে?

ওহে ঘুষখোর,ক্ষমতার চেয়ারে বসে আছো একা-
বারে বারে নেও কেড়ে আমার অধিকার দিয়ে ধোকা
বারে বারে দুর্নীতির শিয়রে জ্বালাও বাতি
তুমি হও অভিশপ্ত কিংবা পাপাচারী রাতারাতি ।

ওহে ঘুষখোর,খুলে দাও চির সত্যের আঁখি-
অধিকার ফিরে দাও আমায় না দিয়ে ফাঁকি!
যে চেয়ারকে ঢাল করি ঘুষ নিচ্ছো তুমি
এ নহে গো শক্তি তোমার ইহ-পর ভূমি।
----১৬-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।