স্বার্থ্ ত্যাগ করি জাগি উঠ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৯-০৩-২০২৪

অভিশপ্ত ভাইরাস ধরণীর পল্লবে পল্লবে দোলা লাগে-
উজ্জ্বল রশ্মিকরে আঁধার নামি আসে গোধূলীর আগে।
পথ ঘাটের ধুলো বালি বিচিত্র রোগের আয়োজনে-
বিস্তর উড়িছে চৌদিকে মানুষ হতে মানুষের প্রাণে।

ঘাতকেরা নিভৃতে বক্ষখানি করিছে স্তব্ধ্ বিটপীর
বিবেকেরা সুপ্ত! হেলায় হেলায় ভাঙ্গিছে বঙ্গ তীর!
তার চেয়েও বেশী ভয়ঙ্কর বাংলায় চেতাহীন প্রাণ
যেথায় লুকে আছে আপনার স্বার্থ্, আপনার গান ।

যদি ফিরে না আনিতে পারে তাহারে
ভঙ্গ হইবে বঙ্গ ভাইরাসের হুঙ্কারে!
অজ্ঞ চেতনা হইতে শুধু বারে বারে
জাগিবে মহামারি কতারে কাতারে।

ডাকিবে না কভূ বিবেকহীন নেতারে তোমারি সভায়!
ভঙ্গ হইবে তোমারি স্বপ্ন অনুপম বসূধায়।
মল মূত্র, ধূলি কণার কোলাহলে হইবেনা অবসান
রোগ ব্যাধি উদিবে গৃহে গৃহে প্রাণে প্রাণে ওহে জনগন!

রাস্তা ঘাটে ভাইরাস গর্জে উঠিছে শ্লোগানে শ্লোগানে।
যমদূতের সুরে সুরে মানুষের প্রাণে প্রাণে ।
নিঃশ্বাস নিঃশেষ হোক বিষমুক্ত বায়ূর আয়োজনে
স্বার্থ্ ত্যাগ করি জাগি উঠ সুস্থতার প্রয়োজনে।
----১৬-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।