অনুমান নির্ভর
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৬-০৪-২০২৪

অনুমান নির্ভর কোন কথা আল্লাহ সহে না আর!
এখনো হয়নি ওরে আন্দাজের অবসান।
মুখে মুখে অনুমানের অভাস উঠে ঢের!
ও এমন সে এমন গেয়ে উঠিস গান।
ওরে আল্লাহ’র বান্দা,ওরে ভুলে ভরা ভুল
কিসের মোহে তোরা হইলি এত ব্যাকুল?

তোরা তো আল্লাহ’র সৃজনে প্রথম দল,
তবে কেন অনুমান করিস সময় অসময়?
মিথ্যে মিথ্যে ডেকে আনিস কোলাহল
মানুষে মানুষে সৃষ্টি করিস বিভেদময়
মুমিন তো সবার আগে জাগি উঠে সত্যাটা ধরে
বাতিলেরা বলে কথা অনুমান কিংবা ধরণা করে।

শান্তি সে আসিবে মুমিনের প্রাণে
সত্যের হাওয়ায় ঈমানের তরঙ্গে ভাসি
অনুমানকে রাখবি না প্রাণে তৌহীদের গর্জনে
তুই মুমিন! তুই মুমিন! বাঁজাবি সত্যের বাঁশি।
চলিবে সদা জীবনের শেষে কোরআনের ডাকে
নয় নয় অনুমান নয় সত্য মিথ্যের ফাঁকে।
----১৬-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।