প্রেম ফানুস
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] - অলয় প্রহেলিকা ২৫-০৪-২০২৪

প্রেম ফানুস
অচিন্ত্য সরকার

রসের মোহে মন মজেছে
এঁদো ডোবার পাঁকে,
জীবন স্রোত থমকে গেল
বিষাদ নদীর বাঁকে।

উলো বনে খুঁজি প্রেম
রক্ত অঙ্গার জ্বালি,
মরণ বাঁকে পৌঁছে দেখি
জীবন পাত্র খালি।

ঘর্ম স্রোত বইল নদী
লবণ ভরা জল,
চাতক আমি রইনু আজও
সকল শ্রম বিফল।

বসন, ভাষণ মিথ্যা সব
সত্য পূজারী ফাঁদে,
শুষ্ক মাংস বক্ষে শুধু
প্রেম বিহনে কাঁদে।

মাটির পৃথিবী তুচ্ছ করে
প্রেম ফানুস ছাড়া,
মিথ্যে যদি হল তা
জীবন ছন্নছাড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।