জাতির জনকের উপাখ্যান
- রাইহান এইচ সোহাগ ২৪-০৪-২০২৪

"হে জাতির পিতা তোমারে স্মরণে,
বিনম্র শ্রদ্ধায় লুটাইতে চাই সেই চরণে।
সেদিনও নিষ্প্রভ ছিল বাংলার স্বাধীনতা ;
সাত কোটি বঙ্গ মানবের হাহাকার আর্তনাদ
আর নিষ্পেষিত হৃদয়ের কান্না,
কেউ দেখে নাই!
দেখেছিলে প্রথম হে সুনিপুণ রণাঙ্গনা,
এ যে তোমারি বদান্যতা।

মুছে দিতে চেয়েছিলো তোমারি নাম
কিন্তু বাংলার মানুষ ভোলে নাই,
এখনো প্রতিটি বাঙ্গালির বোলে তাই..
তুমিই জাতির পিতা,
যতদিন রবে এই বাংলা
ততদিন থাকবে তুমি অক্ষয় অমৃতা।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।