কারা সেই বাঙালি?
- তানভীর সিদ্দিক টিপু ২৮-০৩-২০২৪

এক চোখে যার দেশের মানুষ,
আরেক চোখে মুক্তি,
যিনি চেনালেন বিশ্বমানচিত্রকে
বাঙালির অন্তর্ভুক্তি ।
যিনি বারবার গর্জে ওঠেন
সাত মার্চের ভাষণে,
তিনি আজও কেঁপে ওঠেন বজ্রকণ্ঠে,
কজনই বা তা শোনে !
আজও তিনি স্বপ্ন আঁকেন সোনার বাংলার,
ডুকরে ওঠেন দেশের ভাগ্য দেখে,
ঘুরে বেড়ান পথে-প্রান্তরে, খুঁজে ফেরেন
কারা সেই বাঙালি,
যারা ‘শেখ’ থেকে শেখে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।