করোনা
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৫-০৪-২০২৪

করোনা হলো ভাইরাস, সৃষ্টি করে রোগ,
নতুন ভাইরাসের আতঙ্কে নেই মনে সুখ।
এটা থেকে বাঁচতে হলে, হবে যে জানতে,
কিছু নিয়মনীতি সকলকে হবে মানতে।
টিস্যু বা রুমাল করতে হবে ব্যবহার,
অবশ্যই সর্দি, কাশি হলে এবার।
নিজেকে নিজে করতে হবে রক্ষা,
ফুসফুসে আঘাত করে, নয়তো যক্ষা।
সন্দেহ হলে থাকতে হবে কোয়ারান্টাইন,
বিধি না মানলে গুণতে হবে ফাইন।
এ রোগে জ্বরও হয়, তাপমাত্রা বেশি,
রোগ হলে, থাকা যাবে না রোগীর পাশাপাশি।
মনে সাহস রাখতে হবে, আর থাকতে হবে শক্তি,
প্রভু হবেন সহায়, অন্তরে রাখি যেন ভয় আর ভক্তি।
এখন তিনি করছেন পরখ, দিয়ে এ করোনা বিপদ,
সকলেই হলে সচেতন, তবে দূর হবে এ আপদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।