এতো ভালবাসাছিল যে ঘরে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২০-০৪-২০২৪

এতো ভালবাসাছিল যে ঘরে,
করোনা ভাইরাসের ভয়ে সে ঘর গোধূলি-আঁধারে,
মানুষে মানুষে আতঙ্ক উঠেছে ঠেলে
এই বুঝি চটে এলো প্রেম ভালাবাসা সব ভুলে!

এতোদিন যারে রেখেছিল বুকে বুকে দিবা নিশা ভোরে
সে আজ একাকী বিনিদ্র শিয়রে
যে প্রেমে ছুটে যেত স্বামী-স্ত্রী, সন্তান প্রতিবেশী দলে দলে
সে এখন ইয়ানাফসী ইয়ানাফসী কোলাহলে ।

দিকে দিকে উঠেছে জেগে মৃত্যের ভয়-
আজ মনে হয়
হাশরের ময়দান যেন নেমে এসেছে পৃথিবীর বুকে
আপনাকে বাঁচিবার তরে
ইয়ানাফসী ইয়ানাফসী শ্লোগান তুলেছে নিষ্ঠুর নশ্বরে।

মহান আল্লাহ’র সাহায্যে চেয়ে শুধু মুমিনেরা-
আযাব গজব নহে কিছু ভয়ের বলে যায় তারা।
বিপদ আপদে খুলে দেয় প্রাণ গেয়ে যায় তাঁর সুর
কেউ না শুনুক! শুনবেই আল্লাহ
ধের্য্যের কোলে উথালিয়া চায় রহমত মাবুদের ।

এতো ভালবাসাছিল যে ঘরে,
করোনা ভাইরাসের ভয়ে সে ঘর গোধূলি-আঁধারে!
----১৭-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।