বিজয়ের চিরযাত্রী তোরা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৯-০৩-২০২৪

অন্তরে নাই আল্লাহ’র ভয় এই পৃথিবীর বাঁকে বাঁকে
মানুষেরা চলেছে শুধু শয়তানের ছবি এঁকে এঁকে ।
বাতিলের ঘোমটার ঘুমটুকু চুমি!
মনে হয় যেন চিরতরে এসেছে ক্ষণিকের ভূমি।

চৌদিকে গর্জে উঠেছে বেঈমান নাফরমানের উগ্রতা
ওরে মুমিন! তবে কেন তোদের মৌণতা?
বিজয়ের চিরযাত্রী তোরা হেরে হেরে আর কত কাল !
কাটাতে হবে আধো আধো যত ব্যাথা!

তোরা কি ভুলে গেছিস ওরে প্রিয়-প্রিয়া?
রণ দূর্গের প্রতিটি স্তরে স্তরে ঈমানী শক্তি তোদের হিয়া!
আল-কোরআন তব গোধূলির সহচর- ভুলে গেছিস তুই?
এ ধরণীর ছলনা তোরে দিবে না কভূ ঠাঁই।

তোর এ বুকে বাজা শুধু বাজা এক আল্লাহ’র গান-
ওইদিন তোর দিকে আসিবে ফিরে তাঁর প্রতিদান ।
জীবনের পালটা উড়া প্রিয় প্রিয়া রাসূলের পথ ধরি
অন্ধকার গণণে জাগিবে তারা শুভ্র্ প্রভা ছাড়ি !

বিজয়ের চিরযাত্রী তোরা হেরে হেরে আর কত কাল !
কাটাতে হবে আধো আধো যত ব্যাথা!

----১৭-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।