চাঁদ উঠেছে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৫-০৪-২০২৪

মাহে রমজানের চাঁদ উঠেছে দেখরে তোরা ওই,
কইরে আল্লাহ’র মুমিন বান্দা গেলি তোরা কই?
জাগরে তোরা দলে দলে সুবেহ সাদেক ভাই;
ওই ডাকিছে, ওই ডাকিছে- সেহরি খানা লই ।

শয়তান মোহে যাস না ছেড়ে, ফরজ রোজা এই;
কইরে আল্লাহ’র মুমিন বান্দা গেলি তোরা কই?

এখন হতে দিসনা রে ভাই রোজারে আর ফাঁকি;
সেহরি- ইফতার নে রে তোরা আল্লাহ’র ভয় রাখি!
শয়তান রে আর দিস না ঠাঁই- তোর প্রাণে যাই;
চিনবে আল্লাহ, ডাকবে তোরে কাল হাশরে পাই ।

চলরে তোরা. চলরে মুমিন আবার আসবে কবে ?
চল না আজি আল্লাহ’র ভয়ে রোজা রাখি সবে !
তুই যখন গোপন করিস- দেখে রে ভাই রবে!
যেদিন আল্লাহ প্রতিদান দিবে-কেমন মজা হবে?

আয়রে তোরা আল্লাহ’র ভয়ে ওরে মুমিন দল !
আজি হতে রোজা রাখি, চল রে দলে বল ।
আল্লাহ’র ভয়ে ঘুম আসে না- তাইতো তোরে কই-
মাহে রমজানের চাঁদ উঠেছে চল রে রোজা রই ।
----১৭-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।