বেদুইন
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] - অলয় প্রহেলিকা ২৫-০৪-২০২৪

বেদুইন
অচিন্ত্য সরকার

হঠাৎ তোমার চলে যাওয়া,
হঠাৎ আসা দমকা হাওয়া
আমায় করে দিল বুড়ো,
সারবত্তা নিয়ে গেলে চলে
এক কোনে পড়ে আছি
বাদ পড়া খুদ কুড়ো।

সময়ের ক্ষয়িষ্ণু গতির তালে
চলছিল পানসি নাও
অবস্বাদে হেলে দুলে;
কেন এলে দক্ষিণ হাওয়া
উচ্ছ্বল চাওয়া পাওয়া,
যাবে যদি সব ফেলে?

সখা,বন্ধু ,প্রেম,প্রেয়সী
ভরে দিলে জীবন পাত্র।
আজ জীবনে জীবন নাই
ঘুরি ফিরি নাচি গাই
বেদুইন সাহারা গোবি
হা-হুতাশ অহোরাত্র।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।