সততা
- হাকিকুর রহমান ২৫-০৪-২০২৪

প্রতিহিংসা, পরনিন্দা করোহে বর্জন
অন্যের ক্ষতি করার মাঝে নেই কোন অর্জন।
অধ্যবসায় দিয়ে তোমার জীবনটাকে গড়ো
অসৎ আর অন্যায়ের বিরুদ্ধে সারাজীবন লড়ো।
পড়লে কেউ বিপদেতে দাও বাড়িয়ে হাত
গুরুজনে শ্রদ্ধা করো দিওনা আঘাত।
খুশি মনে গ্রহন করো যা দিয়েছেন ভাগ্যবিধাতা
কোন ক্রমেই করোনা ভঙ্গ নিজের সততা।
স্বল্প দিনের পৃথিবীতে থাকবে নাতো কিছু
করলে কিঞ্চিৎ সৎকর্ম সেটাই যাবে পিছু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।