জ্ঞান
- হাকিকুর রহমান ২৫-০৪-২০২৪

জ্ঞানের পরিধি বাড়াও
দ্বীপ্ত পূর্ণ চিত্তে সামনে যেয়ে দাঁড়াও।
মূর্খ কখনো পৃথিবীতে
সমৃদ্ধ হতে পারেনা
জ্বালাতে হবে জ্ঞানের আলো
বাড়াতে হবে চেতনা।
জ্ঞানই দেখাবে সমুখের পথ
জ্ঞানেই সফলতা
অজ্ঞানতা টানে পিছনের পানে
আনে বিফলতা।
জ্ঞানই দিতে পারে আজকের পৃথিবীতে
নতুন করে আত্মসম্মান
তাইতো পথে পা বাড়াতে হবে
জ্ঞানে হয়ে বলীয়ান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।