আলোয় আলোয় সংঘাত
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৫-০৪-২০২৪

হে জ্ঞানী, তোমার হুঙ্কারে আমায় পড়বে কি আর মনে?
জ্ঞানের কুটিরে অহংকার ডুকিছো আজ নতুন আয়োজনে!

নিত্য্ মঞ্চে বিত্ত রাজে চিত্ত মনোরঞ্জনে
কুৎসা সে কুৎসা তুমি করিছো গর্জনে
যেথায় তোমায় দেখে মানুষ ছুটিতো আলোর সন্ধানে-
সেথায় দেখি আলোয় আলোয় সংঘাত বাধিছো ময়দানে

আমজনতা হারিয়ে গেলো তোমাদের গীবত শুনে শুনে
মুক্তির প্রদীপ তো জাগে না আর প্রাণে প্রাণে!
হে জ্ঞানী, এত দিন দূরে ছিলে না-এখন সত্যিকারে দুর,
মানুষ বুঝে গেছে আলোর ভিতরে অন্ধকার ভরপুর!!
----১৮-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।