অনন্ত অনুরাগে
- শাহানাজ সুলতানা (শাহানাজ) ২৯-০৩-২০২৪

অনন্ত অনুরাগে

সখা তুমি উত্তাল ঢেউয়ের নিমগ্নতায় করো সাগর সঙ্গম
তোমার স্বপ্ন বিলাস অন্তর
ভাবনার অন্ত:করণ স্বপ্নের দৃষ্টি বিলাসে বলে যায়
নদী কি একেবারেই ভাটার টানে মরুভূমির পথে?
জোয়ার কি একেবারেই আসবেনা সখি?
তুমি কি জানোনা মালীর পরিচর্যায় মরা গাছে ফোটে ফুল?
বৈশাখে নদী হারায় তার নাব্যতা
আষাঢ় ঢলে উথালপাথাল ঢেউ, ফের ওঠে জাগে স্রোত
নদী ফিরে পায় তার হারানো যৌবন।

তুমি সমুদ্রের নগ্ন বালু স্পর্শ করো
অথচ জোয়ার ভাটা,নদী -সাগরের তফাত বোঝো না
আমি দূরের চর থেকে ঝিনুক কুড়াই
তুমি বালিকণা তুলে উল্লাস করো
আমি শঙ্খের মত কাঁদি আর তুমি জলের তরঙ্গে
গাঙচিল হয়ে উড়ো
আমি ছুঁয়ে যাই তোমাকে উত্তাল ঢেউ উচ্ছ্বাসে,
আর তুমি জোয়ারের অপেক্ষায় প্রহর গোনো সাঁতার কাটব বলে।
মায়াবী ঘাতক তুমি চোখের ইশারা-আলপনে এঁকে যাও চুম্বন
তৃপ্তির আলিঙ্গনে অনন্ত অনুরাগে।
এসো অপেক্ষার প্রহর মাড়িয়ে শেষ বিকেলে
মেখে যাও বুনো ভাঁটফুল গন্ধ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।