নিজেরি কর্ম্ই আনিছে ডাকি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৪-০৪-২০২৪

নিজেরি কর্ম্ অভিশাপ হয়ে নিজেরই সাথে হায়!
জাহেলী পাপের প্রতিচ্ছবি হইয়া জাতিকে শিহরায়।

কি এক ছোবলে কাঁপিয়া উঠিছে দুর্গ্ম পর্ব্ত!
জাতি থেকে জাতি দিশেহারা হইয়া করিছে আর্তনাদ!

করোনা ভাইরাস ঘুরিয়া ঘুরিয়া শ্বাস প্রশ্বাসে মিশে;
সীমানা হতে সীমানা পেরিয়ে আসিছে বাংলাদেশে।

চৌদিকে তাই আতংক তরনী মানুষে মানুষে ধরি,
এই বুঝি এলো জগৎ পেরিয়া করোনা ভাইরাস উড়ি!

সম্মুখে আঁধার অচেনা পথ প্রসারিয়া কারাগার-
কপিম্পত জাতি ইসফিস কথা বলিতেছে অতঃপর

সকল ধরনী স্তব্দ নিঝুম জ্যান্ত কাফন পরি,
ছুটিছে মানুষ লাশের বেশে হায় হুতাশ করি।

পাপী নাহি খুলে তওবার কপাট প্রভূর দিকে দোলে-
গজবের ঢেউ চৌদিকে ধেয়ে আসিছে দলে দলে ।

জালেমেরা নাহি বুঝে তাহা, অহেতুক মরে কাঁদি
নিজেরি কর্ম্ই আনিছে ডাকি আযাব গজব বাঁধি।
----১৮-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।