মৃত্যুর মিছিল
- শাহানাজ সুলতানা (শাহানাজ) ২৯-০৩-২০২৪

(কোন অক্ষর বা মাত্রাবৃত্তে নয় শুধুই অন্তমিলে এই সংকটের দিনে মহান রাব্বুল আলামিনের কাছে প্রার্থনা)

করোনা থেকে করো গো করুণা,
হে দয়াময় তুমি
মৃত্যু খেলায় আর মেতো না-
তোমার চরণ চুমি।

যে মৃত্যুতে গোসল জানাযা না হয়
স্বজন থাকে দূরে পিছে
সেই মৃত্যু যেন মানুষ'কে না.ছোঁয়
মিনতি তোমার কাছে।

তামাম দুনিয়া কাঁপছে খোদা
করোনারই আঘাতে।
তুমি দয়াময় মেতেছ কি খেলায়
কি শান্তি এ আঘাতে?

কেন এলোগো এ ব্যধি দেশে
মর্মস্পর্শী মরণ পরশে
আত্নীয়স্বজন আসতে না পারে
করুণ এ মৃত্যুর পাশে ।

দাও পানা দাও ওগো দয়াময়
ফরিয়াদ তোমার কাছে
ত্রাস ভরা বুক, ভীতির শেষে;
প্রাণের নিয়তি যাচে।

পৃথিবীতে কারো কি আছে সাধ্য
রুখতে এ করোনার।
দরকার শুধু একবিন্দু করুণা
তুমি ,সৃষ্টি বিধাতার ।

ফসলের ক্ষতি মালের ক্ষতি
জানের ক্ষতি ওরে
তুমি আল্লাহ পাশানে বুক
বেঁধেছ কেমন করে?

তুমি করুণা করো কৃপা করো
দাও সঠিক পথ শরিয়াত
মৃত্যুর মিছিল ঠেকাও তুমি
কবুল করো এ ফরিয়াদ

দয়াময় করুনাকামী অন্তরযামী
বিপদে বাড়াও হাত
তোমার হাতে লিখেছ তুমি যে
মানুষ্য ভাগ্য-বরাত।

করোনা হোক যত মহামারি
তোমাতেই আছে আস্থা।
তোমার কোরআন দেখাবে জানি
সত্য ও সঠিক রাস্তা।

১৯ মার্চ ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।