জননীর ভাবনা
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২৫-০৪-২০২৪

জননীর ভাবনা
(১)
বাঙলা জননীর দুর্ভাবনা
প্রাত্রস্থ হবেনা অনূঢ়া কন্যা তার
এখনো ফিরেনি ঘরে ।
তমসার তীর ছাপিয়ে
দেব্দারু শমী বন পেরিয়ে
আঁধারে যে ঘিরে নিলো চারদিক
এখনো ফিরলো না ঘরে।

(২)
মেয়েটার বিয়ে দিতে বেগ পেতে হবে
দেখলাম দুর্ভাবনা এক পাশ্চাত্য জননীর।
সন্ধ্যা উৎরে গেল
টাউন হাউসগুলো ঝকমকিয়ে উঠলো
অন্ধকারের বুকে আলোর বন্যায়
ডেটিঙে যায়না ঠিকমত সে
হয়ত বিগড়ে যাবে ওর বয় ফ্রেন্ডরা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।