যে মুক্তি তুমি চাও গো হরষে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৫-০৪-২০২৪

হে পৃথিবীর মানুষেরা চলে গেছো গহিন অন্ধকার,
ভুলে গেছো দিয়ে আসা সেইসব অঙ্গিকার!
আজকে তোমাদের অশুভদিন-
বিজয়ের মাঝে পরাজয় নিদ্রাহীন!
মুক্তি খোঁজ মুক্তি হারিয়ে-জাহলী যুগের অন্ধকার!
এই সে এখানেই হারিয়ে গেছে রহমত আল্লাহ’র।

মিথ্যে তোমাদের সত্য্ প্রাণ নিখিলের কোলাহল
তবে কেন আজিকায় ফুটালে ফুল অন্ধকার অঞ্চ্ল?
নাফমানির রঙে রঙে রাঙালে মুখ,
গজবের ঢেউয়ে ঢেউয়ে ভাঙলে বুক-
সব প্রিয়েরা তোমারে ভুলে ডাকিছে জল্লাদ দল!
হে পৃথিবীর মানুষেরা চলিছো কোন সে আঁধার তল?

ফিরে এসো খেয়া ঘাটে বোঝাই করো না
ওহে মাঝি তরী ছেড়ে যাও আঁধার যেথায় না।
যে মুক্তি তুমি চাও গো হরষে;
আল্লাহ’র করুণায় থাকে গো সে।
আযাব গজব হানিবে না আঘাত নিখিলের বুকে;
প্রভূ তরে নত শিরে হও যদি অনুতাপ সব দুঃখে।
----১৮-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।