নত শিরে হতে নত
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৪-০৪-২০২৪

বইছে আবার গুজব হাওয়া বঙ্গ মায়ের প্রাণ,
চৌদিকে তাই উঠছে এখন আজব রঙের চাঁন।

মুখে মুখে চলছে বেজায় মিথ্যে স্রোতের বান;
সে এমন! ও এমন! বুক উচাটন!
ফুটায় বনে টগর চাঁপা বেল চামেলি জুঁই
গিয়ে দেখি গুজব শাখে সত্য্ যেত নুই।

ইন্টারনেটে লিখছে কত আজে বাজে কথা
মঞ্চে মঞ্চে করছে তর্ক্ জ্ঞানী গুনি সেথা
মিথ্যে মিথ্যে মুখের বুলি একে অপর ভর
এই গেল, সেই গেল-নাই তো কিছু আর।

বঙ্গ শালায় গুজব ফুলের গেলাস ভরা মউ!
মিথ্যা স্বরে বাজিয়ে গলা বাংলা মায়ের বউ।
যদি তুমি দেখতে তাই
লজ্জা পেতে খুবই ভাই ।
নত শিরে হতে নত, ক্ষমা চেতে যাই;
সত্য্ ডানায় উড়তে তুমি মিথ্যে দুরে রই।

বইছে আবার গুজব হাওয়া বঙ্গ মায়ের প্রাণ,
চৌদিকে তাই উঠছে এখন আজব রঙের চাঁন।
----১৮-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।