ওরা কারা?
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৯-০৩-২০২৪

লেবু ষাট আর পিঁয়াজ আশি,
শুনে উধাও হল মুখের হাসি।
মনে মনে ভাবলুম, কিনবো একটা রশি,
এতোটা দুঃখ, গলে পরবো ফাঁসি।
বাড়তি চাল, আর বাড়তি ডালের দাম,
এসব কিছু কিনতে ঝরছে মাথার ঘাম।
ওরা হাতিয়ে নেয় সমস্যাকে পুঁজি করে,
ওরা নয়তো মানুষ, আছে শুধু বেশ ধরে।
ঘাপটি মেরে বসে আছে ওরা কারা?
এ দেশ আমার, এ দেশ তোমার, ওদের তাড়া।
সোনার বাংলা, সোনার মানুষ, হতে হবে খাঁটি,
লক্ষ প্রাণের বদৌলতে পেলাম এ দেশটি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।