প্রেমের পায়ে বেড়ি
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] - অলয় প্রহেলিকা ২৮-০৩-২০২৪

প্রেমের পায়ে বেড়ি
অচিন্ত্য সরকার

ডি.পি.তে দেখা তোমার ছবিটা
প্রথম দিনই কবিতার বীজ হয়ে
পড়েছিল আমার মনের জমিতে।
তোমার কবিতা গুলো প্রতিদিন
ফোঁটা ফোঁটা সার জল দিত তাতে।
সেদিন তোমার হাতের ছোঁয়ায়
বের হলো অঙ্কুর,প্রাণ ভরপুর;
তোমার খোঁপায় গোঁজা দু’জোড়া
গোলাপ,মন-বীনায় তুলল আলাপ।
তোমার অঙ্গ ছুঁয়ে পোশাক মানায়
পোশাকে নও তুমি,তোমার মিষ্টি হাসি
লাজুক চোখ,গোপনে দিলাম চুমি।

স্বামী,স্ত্রী,সংসার,সন্তান,সমাজ
শরীরে শরীরে কাঁটাতার তোলে,
ক্ষণে অক্ষণে হৃদয় নাচে নতুন
প্রেমে নতুন ছন্দে,নতুন বোলে।
মন্দ বলো,দেও আড়ি,শরীরে দাও
বেড়ি,এসব সব সইতে পারি-কিন্তু
কবি হয়ে কি করে প্রেমের পায়ে
পরাই বেড়ি,কবিতা যে দেবে আড়ি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।