তোমার পরাজয় শুনিয়া
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৬-০৪-২০২৪

হে পৃথিবীর মানুষেরা শোন,
তোমার পরাজয় শুনিয়া কাঁদিবে না কেহ নিষ্ঠুর ভুবন!
প্রকাশ্যে ভুলে যাবে তোমায় পরাজয় দিনে পর-আপন।

মানুষ মানুষের জন্যে ভুলে গেছে আজ ক্ষণিকের লোভে
যে যেবা পারে পাকড়াও করে মানবতারে ভবে।

ধরণী পার হয়ে গেছে যারা পর হয়েছে যবে,
কেউ রাখেনি মনে আপন করে তারে কবরের পরে ।
এখনো যারা বেঁচে আছে ওরাও পর হয়েছে বিস্তরে।

শুধু জেগে রবে প্রদীপের আলোয় কর্ম্ তোমার
প্রতিদিন তাই জ্বলে যাও দীপ শিখা ভীষণতর।
রাত্রি দিনে অন্তর শাখায় লিখে যাও প্রভূর কবিতা
দেখবে উদিবে রবি ইহ পর জগতে আলোক ছাতা!

হে পৃথিবীর মানুষেরা শোন,
তোমার পরাজয় শুনিয়া কাঁদিবে না কেহ নিষ্ঠুর ভুবন ।
----১৮-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।