তুই স্রষ্টার, নহে সৃষ্টির
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৫-০৪-২০২৪

হে বন্ধু!
তুই যারে ভালবাসিলে প্রাণে!সে কি তোর আপন?
সে তো তোরি তরে অভিশাপ হয়ে জাগিবে ভুবন।

হে বন্ধু!
যারে তুই ভয় করিলি জগত সংসারে দিনভর,
সে তো তোর পর, সে তো তোর পর,
তুই গোমরা হয়ে ছুটেছিস তাগুদের পথে পথে নশ্বর।

হে বন্ধু!
স্রষ্টা ভুলে সৃষ্টির ভয়ে কোথায় দিয়েছিস তোর প্রাণ!
যে আতংকে পড়েছিস তুই, এতো নহে তোর পরিত্রাণ।

হে বন্ধু!
তুই যে পথে চলেছিস, সে পথে যে গজবের কপাট ঝুলে
যে স্রষ্টা তোরে সৃজন করিছে সৃষ্টির উর্ধ্ব দলে
তবে কেন সৃষ্টিকে ভয় করিস স্রষ্টা ভুলে?

হে বন্ধু!
করোনা ভাইরাস! সেতো স্রষ্টার সৃষ্টি নহে তোর ভয়!
তুই স্রষ্টার সর্বশ্রেষ্ঠ্ সৃষ্টি করিস তারে প্রাণময়
হইবে না , হইবে না তোর কোন ক্ষয়।

হে বন্ধু!
আযাব গজব যদি এসে যায়,ধৈর্য্যের পাল দিস উড়ায়;
তুই স্রষ্টার, নহে সৃষ্টির- ওহে মানব ক্ষণিকের ধরায়।
----২১-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।