তারাও অট্টহাসে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৪-০৪-২০২৪

মানবের এ প্রাণ গড়েছে যেবা,মানব তারে করেছে পর,
মন চিত্তে আঁকড়ে ধরেছে সে, যে ধ্বংস করেছে তার।
যে তারে করেছে তাগুদের বিলাসী-
সে আজ তারই সুরে বাজায় বাঁশী!

বিনিদ্র রজনী তার চৌদিকে ঘিরে আছে তবু নাহি বুঝে-
ভ্রান্ত লোভ লালসায় মানুষেরা ছুটেছে পৃথিবীর ভাঁজে ।

এ ছোবল আজ বঙ্গ বুকে ঢের বেশী জাগে প্রাণে প্রাণে-
নীতি নৈতিকতা, আদর্শ্ ভুলে,গাইছে বেসুর গানে গানে।
সে তুলছে, শুধু তুলছে বিষাদের তুফান
বঙ্গ জনতায় শুধু বাজে, শুধু বাজে বুকফাটা গান।

কে ধরবে এ অসাধু সেন্ডিকেট বিচারিক এজলাসে ?
যে পিতা !যে মাতা! তারাও অট্টহাসে জনতার সর্বনাশে।
----২১-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।