উন্মুক্ত
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] - অলয় প্রহেলিকা ২৩-০৪-২০২৪

উন্মুক্ত
অচিন্ত্য সরকার

যাও,উন্মুক্ত করে দিলাম তোমায় আজিকে
আমার দেওয়া সব পিছুটান,সব বাঁধন খুলে;
অসীম নীল আকাশের বুকে মেলে দাও পাখা,
গাঙ চিলের ডানায় ডানায় দাও পাল তুলে,
নতুন পাতায় ফুলে,ভরে তোলো রিক্ত শাখা।

উড়তে উড়তে ক্লান্ত যখন, হয়ে যাবে ডানা
আমি তো থাকবো না,করতে তোমায় মানা,
মেঘের উপর দু’দন্ড বসো,একটু চুপটি করে
ক্লান্ত পানকৌড়ি মন,ডোবে যদি স্মৃতিজলে,
মিশিয়ে দিও মেঘ-জলে দু’ফোঁটা অশ্রু কণা।

বৃষ্টি হয়ে ঝরবে মেঘ,শুষ্ক মাটির রুক্ষ্ম বুকে
শুষে নেব অশ্রু তোমার,আমার তৃষিত বুকে;
বাহুডোরে রেখেছিলাম,চেয়েছিয়ে মুক্ত-শান্তি
বোঝোনি কেন সেদিন তুমি,তোমার হৃদয় চুমি
আমি খুঁজেছি চির বন্ধন,তোমার উন্মুক্ত বুকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।