সাধুতার আবরণে কালো বিড়াল
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২০-০৪-২০২৪

কি করে বুঝাবো আপনার প্রাণ? নানা সন্দেহ ভার,
গুজবে গুজবে তীর ছুড়ে হানিছে আঘাত বঙ্গতর!

কে যেন উড়িছে আকাশ বাতাস সবাইকে তুচ্ছ্ করি,
আঁধার পথে নিয়ে গেছে ছদ্মবেশী মিথ্যের হাত ধরি।
বাহ্যিক দেখে তারে সন্দেহ হয়,সে কি মহিয়ান?
তার চরিত্র দেখিলেই শিহরায় উঠে এ প্রাণ!

সাধুবেশী হয়ে সে নারে;বাতিলের কর্ম্ দলে বলে,
মুনাফিকের পাল দেয় উড়ায় মুমিনের চাল চলে।
রাষ্ট্রের বিপদে স্বার্থের কপাট খুলে দেয় চারি ধারে;
কৃত্রিম সংকট ডেকে আনে জনতাকে অবরুদ্ধ করে-

জনতাও বিনিদ্র রজনী কাটায়, ঘুম নাই তার রাতে
কোথাও একটু গুজব উঠিলে জেগে উঠে বাতাসের সাথে
হুজুগে হুজুগে বাঙ্গালী ডুবিছে টাইটানিকের মত!
লোভের চক্রে জাতি দিশেহারা চলিবে আর কত?

এই দেশে আজ মোহ আর মোহ,নাই কেহ পাশে!
সাধুতার আবরণে কালো বিড়াল লুকে আছে দীন বেশে।
----২১-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২২-০৩-২০২০ ১৬:৪০ মিঃ

অনন্যসাধারণ  লেখা।