সতর্কীকরণ
- আসাদউজ্জামান খান ২৯-০৩-২০২৪

সতর্কীকরণ
আসাদউজ্জামান খান
===============
বিশ্ব মাঝে ছড়াচ্ছে এক
করোনা!
সতর্ক হই,নিজ থেকে নিজ
ঝুঁকিতে কেউ
পড়ো না।
প্রতিদিনই ভাইরাস নামক-
করোনা!
ঘায়েল করে মানবদেরকে
বলে এবার-
মরো না!
রাখবে মনে,নামটা হলো-
করোনা!!!

করমর্দন আর কোলাকুলি
করবো না;
একে অন্যের ছোঁয় কিছু
ধরবো না;
হাঁচি-কাশি রুমালদিয়ে
সামলাবো
মাস্কের ভেতর নাক আর মুখ টা
আলগাবো,
সাবান দিয়ে বিশ সেকেন্ড হাত-
মাঝে-মাঝে ধোব।

ঠান্ডা-জ্বর আর শ্বাসকষ্টতে
ভুগলে তুমি
চিকিৎসকের পরামর্শে
রুখবে তুমি!

ভিনদেশি আর প্রবাসীদের
এড়াবে;
লোকসমাগম,মিছল-সভায়া
করোনা খুব-
ছড়াবে!
তাইতো সবাই যতো সম্ভব-
ঘরেব বাইরে
থেকোনা;
করোনাকে বিস্তার করে
রাখোনা।

এ গজর কে রুখতে পারব
আল্লা যদি সহায় হয়;
সচেতন আর দয়া চাইব
আল্লা যেন করেণ জয়।

লেখা---২২-০৩-২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।